Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং

যুক্তরাষ্ট্রে চার লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০২০, ০০:০৬

যুক্তরাষ্ট্রে চার লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক:

মাসখানেক আগেও করোনাভাইরাস মহামারিকে খুব একটা পাত্তা দেয়নি মার্কিনিরা। অথচ দেখতে দেখতেই দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন চার লাখেরও বেশি মানুষ। জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, বুধবার বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিট পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ১ হাজার ১৬৬ জন।
আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের ধারেকাছে নেই আর কোনো দেশ। মৃত্যুসংখ্যায় ইতালি-স্পেন কিছুটা এগিয়ে থাকলেও যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে আগামী এক-দু’সপ্তাহের মধ্যেই হয়তো মৃত্যুতেও শীর্ষে চলে যাবে যুক্তরাষ্ট্র।

দেশটিতে এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ৯৩৬ জন। এর মধ্যে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্যে।

এক নিউইয়র্ক সিটিতেই মারা গেছেন চার হাজারের বেশি। এরপর নাসাউতে পাঁচশ’, ওয়েস্টচেস্টারে ২৮৩, সাফোল্কে ২৬৩ জন প্রাণ হারিয়েছেন।
মিশিগানের ওয়েন শহরে মারা গেছেন ৪০২ জন, ইলিনয়েসের কুক শহরে ২৪৯ জন, নিউজার্সির বার্জেনে ২৬৩ জন, এসেক্সে ২৩২ ও ওয়াশিংটনের কিং শহরে মারা গেছেন ২৩০ জন।

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তদের মধ্যে এপর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২২ হাজার ৫৬৩ জন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 37 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website