Voice of SYLHET | logo

১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে মে, ২০২০ ইং

মেট্রোরেল : আরেক দফায় কাটা পড়ল ঢাবির কয়েকটি গাছ

প্রকাশিত : মে ১৮, ২০২০, ২২:১৮

মেট্রোরেল : আরেক দফায় কাটা পড়ল ঢাবির কয়েকটি গাছ

নিউজ ডেস্ক:-

রোববার, বিকেল ৩টা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে দোয়েল চত্বর অভিমুখী রাস্তাটি প্রায় জনশূন্য। হঠাৎ হঠাৎ দ্রুতবেগে ছুটে আসছে হাতেগোনা কিছুসংখ্যক রিকশা, মোটরসাইকেল ও প্রাইভেটকার।
ফুটপাতে দেখা যায়, ভবঘুরে কিছু হতদরিদ্র মানুষকে। এ পথে যাতায়াতকালে সবাইকে ক্ষণিকের জন্য থমকে দাঁড়াতে দেখা যায়। কারণ, টিএসসির পূর্বদিকের গেট থেকে একটু সামনে তাকালেই দেখা যায়, পশ্চিম দিকের রাস্তার পাশে বেশকিছু গাছ কেটে টুকরো টুকরো করে ফেলে রাখা হয়েছে।
বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের অফিস পর্যন্ত গাছের কমপক্ষে ৮-১০টি টুকরো করা অংশ পড়ে থাকতে দেখা যায়।

টিএসসির পূর্বদিকের গেট সংলগ্ন ব্যাংকের এ টি এম বুথের একজন নিরাপত্তারক্ষী জানান, মেট্রোরেলের লোকজনই সম্প্রতি এ গাছগুলো কাটে।
খোঁজ নিয়ে জানা যায়, মেট্রোরেলের বিশাল কর্মযজ্ঞের কারণেই কাটা পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুটপাতের এসব গাছ। এসব গাছ কেটে ফেলার ফলে শুধু রাস্তার সৌন্দর্যহানি হয়নি, এই এলাকার পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা তৈরি হয়েছে বলে মনে করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যম‌কে ব‌লেন, মূলত ওই স্থানে মেট্রোরেলের স্টেশন তৈরি করার জন্য গাছ কাটা হচ্ছে।
উল্লেখ্য, মেট্রোরেলের উন্নয়ন কার্যক্রমের জন্য ইতোপূর্বেও দোয়েল চত্বর এবং হাইকোর্ট এলাকায় অনেক গাছ কাটা পড়ে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 35 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website