Voice of SYLHET | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই মার্চ, ২০২১ ইং

অনলাইনে সেবা পেতে অফলাইনে আবেদন

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৯:২৯

অনলাইনে সেবা পেতে অফলাইনে আবেদন

 

হাবিপ্রবি প্রতিনিধি:

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল (এডুমেইল) সুবিধা পেতে বিশ্ববিদ্যালয়ে স্বশরীরে হাজির হয়ে আবেদন করার নিয়ম করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গবেষণাসহ বিভিন্ন ধরনের একাডেমিক কাজে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের যে ই-মেইল এ্যাড্রেস দেওয়া হয় সেটিই প্রাতিষ্ঠানিক ই-মেইল। কিন্তু এই অনলাইন সেবা পেতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের গিয়ে (অফলাইনে) নির্ধারিত ফর্মে আবেদন করতে হবে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডিজিটালাইজেশনের যুগে এবং করোনাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছে অনেক শিক্ষার্থী। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী জানান, যেখানে কিছুদিন আগে সফটলোনের জন্য অনলাইনে আবেদন করার সুযোগ ছিলো, সেখানে প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা পেতে করোনায় বিশ্ববিদ্যালয়ে গিয়ে আবেদন করার সিদ্ধান্ত অযৌক্তিক। এতো টাকা খরচ করে এই সুবিধা যদি নিতেই হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস খুললেই এই আদেশ জারী করতে পারতো।

এদিকে প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদান করতেও প্রকাশিত বিজ্ঞপ্তির নিয়ম লঙ্ঘন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা পেতে প্রথমে মাস্টার্সের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। এরপর শেষবর্ষের শিক্ষার্থীরা আগামী মাসের (মার্চ) ২ তারিখ পর্যন্ত আবেদন করার পর দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে মর্মে উল্লেখ থাকলেও যেকোন বর্ষের শিক্ষার্থীরাই আবেদন করছে বলে নিশ্চিত হওয়া গেছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) শিক্ষার্থীদের ভোগান্তি এবং প্রকাশিত বিজ্ঞপ্তির নিয়ম লঙ্ঘনের ব্যাপারে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. ইমরান পারভেজের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আসলে শিক্ষার্থীদের পরিচয় নিশ্চিত হবার জন্যই অফলাইনে আবেদন করার কথা বলা হয়েছে। আর যদিও বিজ্ঞপ্তিতে আগে মাস্টার্স এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা আগে আবেদন করতে পারবে উল্লেখ ছিলো, তবে এখন সকলেই আবেদন করতে পারবে।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 38 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website