Voice of SYLHET | logo

২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই মার্চ, ২০২১ ইং

বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা”- বাণিজ্য মন্ত্রী

প্রকাশিত : জানুয়ারি ২৮, ২০২১, ১৪:৫৩

বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা”- বাণিজ্য মন্ত্রী

 

ববি প্রতিনিধি

বাণিজ্য মন্ত্রনালয়ের মন্ত্রী টিপু মুনশি বলেছেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে একটি ঠিকানা দিয়েছেন। দিয়েছেন একটি স্বাধীন দেশ ও একটি মানচিত্র। যার নাম বাংলাদেশ।
সদ্য স্বাধীনতা প্রাপ্ত বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত করে গড়ে তুলতে বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্র গাঁথা।

রবিবার ২৪ জানুয়ারি সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের আয়োজনে “বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা ও আজকের বাংলাদেশ” শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের বাংলাদেশের অর্থনীতির এ অসামান্য অর্জন মাননীয় প্রধানমন্ত্রীর অবদান। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমেই বাংলাদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে। তাই আমাদের প্রত্যককে যার যার অবস্থান থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে যুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান।

এছাড়া সভায় যুক্ত ছিলন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক বঙ্কীম চদ্র সরকার।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 47 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website