Voice of SYLHET | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই মার্চ, ২০২১ ইং

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে  প্রস্তুতির নির্দেশনা জারি

প্রকাশিত : জানুয়ারি ২৩, ২০২১, ১৪:৫৭

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে  প্রস্তুতির নির্দেশনা জারি

নিউজ ডেস্কঃ

অবশেষে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে ৪ ফেব্রুয়ারির মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রনালয় ।পরবর্তী নির্দেশনা দেওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায়।

শুক্রবার (২২ জানুয়ারি) রাতে গুরুত্বপূর্ণ  গাইড লাইনসহ উক্ত নির্দেশনা জারি করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। একই সঙ্গে বিদ্যালয় খুলে দেওয়ার পর কীভাবে প্রতিষ্ঠান পরিচালিত হবে তার বিস্তারিত গাইড লাইন সব প্রতিষ্ঠানকে জানিয়ে দেওয়া হয়েছে।

ওই নির্দেশনায় বলা হয়- স্কুল, কলেজ, উচ্চ মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্তরযুক্ত উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের জানানো যাচ্ছে যে, এখন আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করতে হবে। আপনারা জানেন যে, কোভিড-১৯ অতিমারী চলাকালীন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা। সেই লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রস্তুত করার জন্য ‘গাইড লাইন’ তৈরি করা হয়েছে। সকলকে সঙ্গে নিয়ে গাইড লাইন অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে সকল শিক্ষাপ্রতষ্ঠানকে তাদের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ পাওয়া মাত্র শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া যায়। উক্ত নির্দেশনায় শিক্ষার্থীদের সার্বিক স্বাস্থ্যঝুকি মাথায় রেখে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে কাজ করতে বলা হয়।

এতে আরও বলা হয়, শুধু করোনাকালীন সমস্যা মোকাবিলা নয়, ‘মুজিববর্ষ’ উপলক্ষে এখনই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ, আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা নিতে হবে। বিষয়টি খুবই জরুরি।উল্লেখ্য যে গত বছরের মার্চ মাস থেকে করোনা মহামারীর কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 171 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website