Voice of SYLHET | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০২১ ইং

ঢাবি ছাত্র সিরাজের উদ্যোক্তা হওয়ার স্বপ্ন নিমিষে শেষ

প্রকাশিত : অক্টোবর ২২, ২০২০, ১৮:২৬

ঢাবি ছাত্র সিরাজের উদ্যোক্তা হওয়ার স্বপ্ন নিমিষে শেষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে সিরাজ ইসলাম স্বপ্ন দেখেছিলেন উদ্যোক্তা হবার। নিজের লালিত স্বপ্ন পূরণে অনেক ধার-দেনা করে শুরু করেছিলেন মাছ চাষ। তবে গ্রাম্য মোড়লদের রোষানলে পড়ে নিমিষেই শেষ হয়ে গেছে সিরাজের সেই স্বপ্ন।

জানা গেছে, সিরাজের বাড়ি নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার চৌঘাট এলাকায়। সেখানেই শুরু করেছিলেন নিজের স্বপ্ন বুননের কাজ। প্রায় ২০ লাখ টাকা ধার করে ১৩ বিঘা জমির পুকুরে শুরু করেছিলেন মাছ চাষ। গত সোমবার গভীর রাতে কে বা কারা পুকুরে বিষ ঢেলে দেয়। পরেরদিন সকালে পুকুরের মাছ ভেসে উঠতে থাকে। এই ঘটনায় ধামইরহাট থানায় তিনজনের নাম উল্লেখ করে একটি মামলা করেছেন ভুক্তভোগী।

এ বিষয়ে সিরাজ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের প্রতিবেশী পূর্বে এই পুকুরে লিজ নিয়েছিল। তারা আবারও এই পুকুর লিজ নিতে চেয়েছিল, তবে পারেনি। এই কারণে আমাদের উপর তারা ক্ষিপ্ত ছিল। এছাড়া এই পুকুরে বিজিবির সদস্যরা এসে বসে থাকত। কিছুদিন আগে এখানে গরু চোরাচালানের সময় অনেকগুলো গুরু আটক করে বিজিবির সদস্যরা। অভিযুক্ত গরু আটকের ঘটনায় আমাদের দোষারোপ করে। সেই কারণেই তারা এমন ঘটনা ঘটিয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষ করে চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হতে চেয়ছিলাম। প্রায় ২০ লাখ টাকা ধার-দেনা করে পুকুরে মাছ চাষ শুরু করেছিলাম। তবে সব লন্ডভন্ড হয়ে গেল। আমি নিম্নবিত্ত পরিবারের সন্তান। আমার পক্ষে এতবড় ক্ষতি পুষিয়ে নেওয়ার সাধ্য নেই।

এ বিষয়ে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মমিন বৃহস্পতিবার বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভুক্তভোগী সিরাজের দায়েরকৃত মামলায় আমরা দুইজনকে গ্রেপ্তার করেছি। তাদের আদালতে পাঠানো হয়েছে। মামলার অপর আসামীকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 64 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website