Voice of SYLHET | logo

৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০২১ ইং

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

প্রকাশিত : অক্টোবর ০২, ২০২০, ০৭:২৭

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ফেসবুকের নানা উদ্যোগের মাধ্যমে বিশ্বজুড়ে কর্মসংস্থানের সুযোগ পাচ্ছেন তরুণ-তরুণীরা।

এছাড়াও ভিডিও তৈরি করে ফেসবুকে প্রকাশের মাধ্যমে তৈরি হয়েছে আয়ের পথ।
‘অ্যাড ব্রেকস’ নামে ফেসবুকে অর্থ আয়ের সুবিধার তালিকায় রয়েছে বাংলাদেশ। ফেসবুকে ভিডিও পোস্ট করে আয় করতে পারেন যে কেউ।
অ্যাড ব্রেকস কী?
অ্যাড ব্রেকস এর অর্থ বিজ্ঞাপন বিরতি। ধরুন, আপনি ফেসবুকে কোন ভিডিও দেখছেন। এর মাঝে হঠাৎ করে ১০-১৫ সেকেন্ডের একটি বিজ্ঞাপন চলে আসলো। কিংবা ভিডিও এর নিচে একটি অ্যাপস ডাউনলোডের বিজ্ঞাপন দেখাচ্ছে। এই বিজ্ঞাপনদাতা থেকে ফেসবুকের আয়ের ৫৫ ভাগ জমা হবে ভিডিও প্রকাশকারীর অ্যাকাউন্টে। বর্তমানের বাংলা ও ইংরেজি ভাষায় প্রকাশিত ভিডিওতে এই সুবিধা পাওয়া যাচ্ছে।
অ্যাড ব্রেকস কিভাবে পাবেন?
ফেসবুকের এই সুবিধা পেতে আপনার একটি ফেসবুক পেইজ থাকতে হবে। যেখানে ১০,০০০ এর বেশি ফলোয়ার (লাইক), সবশেষ ৬০ দিনে এক মিনিট দৈর্ঘের ৩০ হাজার ভিউ এবং ভিডিও এর দৈর্ঘ্য কমপক্ষে ৩ মিনিট হতে হবে।
অ্যাড ব্রেকস চালু করবেন কিভাবে?
পেইজের ভিডিওতে অ্যাড ব্রেকস চালু করতে www.facebook.com/business/m/join-ad-breaks ঠিকানায় গিয়ে পেইজের যোগ্যতা যাচাই করুন। এরপর অ্যাড ব্রেকস চালুর আবেদন করুন। সবকিছু ঠিক থাকলে কয়েক ঘণ্টার মধ্যেই ফেসবুক আবেদনের আপডেট জানিয়ে দেয়।
যেভাবে ভিডিওতে অ্যাড ব্রেকস যুক্ত করবেন
একটি ফেসবুকে পেইজে লেখা, ছবি, ভিডিওসহ নানা রকমের কনটেন্ট প্রকাশ করা হয়। সে সব কনটেন্টের বিস্তারিত জানা যায় ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে। এই ক্রিয়েটর স্টুডিও (www.facebook.com/creator/studio) এর ভিডিও সেকশনে ভিডিও আপলোডের সময় অ্যাড ব্রেকস নির্বাচন করতে হবে। এসময় আপনি বিজ্ঞাপন প্রকাশের জন্য দু’টি অপশন দেখতে পাবেন। এর একটি হচ্ছে স্বয়ংক্রিয় নির্বাচন পদ্ধতি অন্যটি পছন্দের পদ্ধতি। স্বয়ংক্রিয় নির্বাচন পদ্ধতিতে ফেসবুক তার ইচ্ছামত সময়ে আপনার ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করবে। আর পছন্দের ক্ষেত্রে আপনি ৬০ ও ১২০ সেকেন্ডের মধ্যে বিজ্ঞাপন প্রদর্শনের সময় নির্ধারণ করতে পারবেন। তবে পূর্বের ভিডিওতে অ্যাড ব্রেকস চালু করতে ভিডিও এর এডিট অপশনে গিয়ে ডান দিকের মেনু থেকে অ্যাড ব্রেকস নির্বাচন করতে হবে।
লাইভ ভিডিওতে অ্যাড ব্রেকস
ফেসবুক পেইজের লাইভ ভিডিওতে অ্যাড ব্রেকস সুবিধা রয়েছে। এজন্য লাইভ ভিডিও কমপক্ষে ৪ মিনিট হতে হবে। একই সঙ্গে ভিডিওটি কমপক্ষে ৩০০ জনকে দেখতে হবে।
অর্থ উত্তোলন
ফেসবুক বিজনেস ম্যানেজারের (https://business.facebook.com) মনিটাইজেশন অপশনে অ্যাড ব্রেকস থেকে প্রতিদিনের আয় দেখা যাবে। এখানেই আপনার ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য দিতে হবে। এই মাসের আয় পরের মাসের মাঝামাঝি সময়ে নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দিবে ফেসবুক।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 182 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website