Voice of SYLHET | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ ইং

মহামারীর বছরে দেশের ইতিহাসে নতুন রেকর্ড গড়ল প্রবাসী আয় ও রিজার্ভ

প্রকাশিত : ডিসেম্বর ৩০, ২০২০, ২৩:৩২

মহামারীর বছরে দেশের ইতিহাসে নতুন রেকর্ড গড়ল প্রবাসী আয় ও রিজার্ভ

নিউজ ডেস্কঃ দেশে প্রথমবারের মতো বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার বা চার হাজার ৩০০ কোটি ডলার ছাড়িয়েছে। বুধবার দিনশেষে রিজার্ভ দাঁড়িয়েছে ৪৩ দশমিক শুন্য ১৭ বিলিয়ন ডলার। সর্বশেষ গত ১৫ ডিসেম্বর এই মজুত ৪২ বিলিয়ন ডলারের রেকর্ডে উন্নীত হয়েছিল।বুধবার অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমবার বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৩ দশমিক ১৭৩ বিলিয়ন ডলার অতিক্রম করেছে, যা আমাদের অর্থনৈতিক সক্ষমতার অন্যতম মাইলফলক। নতুন এক‌টি বছরের শুরুতে অবশ্যই জাতির জন্য এটি সুখবর।

তিনি বলেন, অপ্রত্যাশিত অভিঘাত কোভিড-১৯ এর মধ্যেও রিজার্ভের উল্লেখযোগ্য বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে রেমিট্যান্সের অন্তঃপ্রবাহ।

করোনাভাইরাসের প্রভাব শুরুর মাস মার্চের শেষে রিজার্ভ ছিল ৩২ দশমিক ৩৯ বিলিয়ন ডলার। এপ্রিল শেষেও যা হয় ৩২ দশমিক ৯৩ বিলিয়ন ডলার। এরপর প্রতি মাসে বেড়ে তা এই পর্যায়ে এসেছে। এভাবে করোনাভাইরাস মহামারির মধ্যেই বৈদেশিক মুদ্রার রিজার্ভে যোগ হয়েছে প্রায় ১১ বিলিয়ন ডলার।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 47 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website