Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং

ভারতে সর্বদলীয় বৈঠক, বাড়ছে লক ডাউনের সময়

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২০, ২২:১৪

ভারতে সর্বদলীয় বৈঠক, বাড়ছে লক ডাউনের সময়

আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাসের বিস্তারের ঠেকাতে দেশজুড়ে জারিকৃত লক ডাউন ১৪ এপ্রিল প্রত্যাহার করে নেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার দেশটির সব রাজনৈতিক দলের প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এই লক ডাউন বৃদ্ধি করা হতে পারে বলে জানান তিনি।
সর্বদলীয় এই ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি বলেন, তিনি সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা পরামর্শ করবেন। তারপরও লক ডাউন প্রত্যাহার করে নেয়া সম্ভব হবে না। কোভিড-১৯ এর পর জীবন আগের মতো হবে না। আমাদের সামনে প্রাককরোনা এবং করোনা পরবর্তী সময়ে বিভক্ত হবে।

রাজনৈতিক নেতাদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এই সময়ে ব্যাপক আচরণগত, সামাজিক ও ব্যক্তিগত পরিবর্তন আসবে। এখন প্রত্যেকটি জীবন বাঁচানোই সরকারের অগ্রাধিকার। দেশে বর্তমানে সামাজিক জরুরি অবস্থা চলছে। আমাদের কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে এবং এটা অব্যাহত রাখতে হবে।
১৩০ কোটি মানুষের এই দেশটিতে ২১ দিনের লক ডাউন চলছে; যা আগামী ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা রয়েছে। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায় চলতি সপ্তাহেই এই লক ডাউনের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেবেন মোদি। তার আগে মঙ্গলবার সর্বদলীয় এই ভিডিও কনফারেন্সে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করলেন তিনি।
দেশটির বিভিন্ন প্রদেশের মুখ্যমন্ত্রীরাও লক ডাউনের সময় বাড়াতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে করোনা পরিস্থিতি ভারতে সর্বোচ্চ আকার ধারণ করতে পারে বলে বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়েছেন।
ভারতে এখন পর্যন্ত ৫ হাজার ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া এই ভাইরাসে মারা গেছেন অন্তত ১৪৯ জন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 40 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website