Voice of SYLHET | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ ইং

বিডিনিউজের সম্পাদকের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত : জুলাই ৩০, ২০২০, ২৩:০৯

বিডিনিউজের সম্পাদকের বিরুদ্ধে দুদকের মামলা

নিউজ ডেস্কঃ-

বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) কমিশনের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

তবে, মামলার বিষয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ কোনও মন্তব্য করতে রাজি হননি।

দুদক সূত্রে জানা গেছে, মামলার অভিযোগে বলা হয়, বিডিনিউজের শেয়ার বিক্রি দেখিয়ে এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসেবে ৪২ কোটি টাকা জমা রেখেছে, যার বৈধ কোনও উৎস নেই।

অভিযোগে আরও বলা হয়, উক্ত টাকা প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন মর্মে প্রাথমিকভাবে তথ্য-প্রমাণে প্রমাণিত।

ঘটনার সময়কাল হিসেবে ২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত উল্লেখ করা হয়েছে।

অভিযোগের ব্যাখ্যায় বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী তার নামীয় ২০০০ শেয়ার ২৫ কোটি টাকায় এবং বিডিনিউজ টোয়েন্টিফোর থেকে নতুনভাবে অ্যালটমেন্ট দেখিয়ে আরও ২০ হাজার শেয়ার সৃজন করে ২৫ কোটি টাকায় রিয়াজ ইসলামের কাছে অবৈধ প্রক্রিয়ায় বিক্রয় দেখান এবং উক্ত অর্থ পরবর্তীকালে বিডিনিউজের অ্যাকাউন্ট থেকে তৌফিক ইমরোজের ব্যক্তিগত অ্যাকাউন্ট ও তার ছেলে রাদ খালেদীর এইচএসবিসি, মিউচুয়াল ট্রাস্ট, ইস্টার্ন ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছে। এবং কিছু অর্থ বিভিন্ন কোম্পানির অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়।

এ ঘটনায় তৌফিক ইমরোজ খালেদী ও তার ছেলের ব্যাংক অ্যাকাউন্টে থাকা ৪২ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে বলে মামলায় বলা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে নিযুক্ত করা হয়েছে। তবে, মামলার ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়েছেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

এ বিষয়ে তৌফিক ইমরোজ খালিদীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 147 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website