Voice of SYLHET | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০২১ ইং

বিএসএমএমইউয়ে মাস্টার অব সার্জারি পড়ার চান্স পেলেন কমলগঞ্জের কৃতি সন্তান ডা. এনায়েত

প্রকাশিত : ডিসেম্বর ১৯, ২০২০, ১০:৫৩

বিএসএমএমইউয়ে মাস্টার অব সার্জারি পড়ার চান্স পেলেন কমলগঞ্জের কৃতি সন্তান ডা. এনায়েত

কমলগঞ্জ প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জের কৃতি সন্তান ডা. মোহাম্মদ এনায়েত উল্লাহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজের ফ্যাকাল্টি অব ডেন্টিস্ট্রি’তে এমএস (মাস্টার অব সার্জারি) কোর্সে ভর্তির সুযোগ পেয়েছেন।

ডা. মোহাম্মদ এনায়েত উল্লাহ ২০১৯ সালে দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভূক্ত আপডেট ডেন্টাল কলেজ থেকে বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি) সম্পন্ন করেন। জানা গেছে, ডা. এনায়েত আপডেট ডেন্টাল কলেজ থেকে এই প্রথম বিএসএমএমইউ রেসিডেন্সি প্রোগ্রামে ডেন্টিস্ট্রি’তে মাস্টার অব সার্জারি পড়ার সুযোগ পেয়েছেন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত পরীক্ষার ফল ঘোষণা করা হয় সন্ধ্যায়। ডেন্ট্রিস্ট্রি অনুষদের ৫টি ডিসিপ্লিনের মোট ৪৮টি আসনের বিপরীতে ওরাল এন্ড মেক্সিলোফেসিয়্যাল সার্জারি ডিসিপ্লিনে এই কৃর্তৃত্ব অর্জন করেন ডা. এনায়েত।

ডা. মোহাম্মদ এনায়েত উল্লাহ’র গ্রামের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বালিগাঁও গ্রামে। তার পিতার নাম মোহাম্মদ এনাম উল্লাহ মহালদার ও মাতার নাম মোছাম্মাৎ মোরশেদা আক্তার। শিক্ষানুরাগী ও সমাজসেবক মোহাম্মদ এনাম উল্লাহ মহালদার বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী। তিনি একসময় স্থানীয় ভানুগাছ বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী ছিলেন। দুই ভাই ও এক বোনের মধ্যে এনায়েত সবার বড়। তার ছোট ভাই মোহাম্মদ আসাদ উল্লাহ সিলেট জজ কোর্টের শিক্ষানবিশ আইনজীবী।

দীর্ঘদিনের পরিশ্রমে কৃতিত্বপূর্ণ এ ফল অর্জন করেছেন ডা. এনায়েত। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে নিজের এ সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, ‘সর্বশক্তিমান আল্লাহর অনুগ্রহে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে এমএস রেসিডেন্সি কোর্সে ভর্তির সুযোগ পেয়েছি। অনেকদূর যেতে হবে….। সকলের সমর্থন ও দোয়া চাই….।’

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 677 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website