Voice of SYLHET | logo

৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

বাড়ি-খাবার চেয়ে ৭ বছরের শিশুর ক্রিসমাসের কাছে হৃদয়বিদারক চিঠি

প্রকাশিত : নভেম্বর ২৪, ২০১৯, ১৬:১৩

বাড়ি-খাবার চেয়ে ৭ বছরের শিশুর ক্রিসমাসের কাছে হৃদয়বিদারক চিঠি

লিভারপুরের সাত বছরের এক শিশু কন্যা একটি বাড়ি, কিছু খাবার ও খেলনা পুতুলের জন্য আকুতি জানিয়ে ফাদার ক্রিসমাসের কাছে একটি হৃদয়বিদারক চিঠি লিখেছে।

হৃদয়বিদারক চিঠিটি পাওয়া গেছে ক্রিসমাস বা বড় দিন উপলক্ষে শিশুদের ‍শুভেচ্ছাবার্তা পাঠানোর জন্য রাখা এভারটনের এল ৬ কমিউনিটি সেন্টারের পাশের ক্যাফের পোস্টবক্সে।

স্থানীয় কাউন্সিলর জেরার্ড উডহাউস প্রথম পত্রটি খোলে পড়েন।

তিনি বলছিলেন, চিঠিটি পড়ে খুবই খারাপ লাগলো! পত্রে ছোট্ট কন্যাটি লিখেছে, “প্রিয় ফাদার ক্রিসমাস, আপনি আমাদেরকে কি সাহায্য করতে পারেন?

“ক্রিসমাসের জন্য আমাদের কি একটি বাড়ি থাকতে পারে? মা আমাদের সবাইকে নিয়ে একত্রে থাকতে চান।  আপনি কি আমাদের কিছু খাবার দিতে পারেন এবং আমি কি ক্রিসমাসের জন্য একটি সুন্দর পুতুল পেতে পারি? ধন্যবাদ”!

বিবিসি জানায়, চিঠিটি এমন সময় পোস্টবক্সে পাওয়া যায়, যখন ক্রিসমাসের উৎসবের জন্য কমিউনিটি সেন্টার সজ্জিত করতে শুরু করেছে উদ্যোক্তারা।

কাউন্সিলর জেরার্ড উডহাউস বলেন, এই শিশু কন্যা এবং তার ভাইবোনেরা বর্তমানে এক আত্মীয়র বাড়িতে থাকে। আমি বাচ্চাদের জানি এবং এটি সঠিক নয় যে, একটি সাত বছরের শিশু ক্রিসমাস নিয়ে উদ্বিগ্ন!

তিনি বলেন, শিশুটির পরিবারকে সাহায্যের চেষ্টা করা হচ্ছে এবং ক্রিসমাস বা বড়দিনে একটি হোটেলে রাখা হতে পারে। এই শিশুদের সাহায্যের জন্য তাদের পাশে তেমন কেউ নেই, বলে তার কাছে চিঠিটি অবাক হওয়ার মতো ঘটনা নয়।

কাউন্সিলর বলেন, এমন অসহায় শিশুর অনেক আছে, এটি কেবল একটি বিচ্ছিন্ন ঘটনা মাত্র।!

উডহাউস বলেন, কয়েক সপ্তাহ আগে আমরা কয়েকজন শিশুকে নিয়ে বসেছিলাম। তখন এক শিশু বলেছিলো, আমি কেবল এই বড়দিনে উষ্ণ হতে চাই!

“আসলে এই বাচ্চারা জানে যে, তাদের বাবা-মা বড়দিনে উপহারের জন্য এই বছর অর্থ জোগাড় করতে পারেনি।  এটি সত্যি অনেক বেদনাদায়ক ঘটনা”- বলছিলেন কাউন্সিলর।

স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা এমএস মার্শাল বলছিলেন, আমাদের স্বেচ্ছাসেবী দল এই চিঠিটি পাওয়ার পর থেকে তাদেরকে খাবার, নতুন খেলনা, উপহার, অনুদানের চেক ও নগদ সহায়তার জন্য আগ্রহ নিয়ে বসে আছে।  আমরা সত্যি বিহ্বল ও অভিভূত হয়েছি এই ঘটনায়।

এই ক্রিসমাসে এই পরিবারের সঙ্গে আরও অনেক বঞ্চিত পরিবারকে সাহায্যের জন্য প্রস্তুত হয়েছি আমরা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 25 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website