Voice of SYLHET | logo

২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

ফেসবুক-ইনস্টাগ্রাম-হোয়াটস অ্যাপে হঠাৎ সমস্যা

প্রকাশিত : জুলাই ০৪, ২০১৯, ১৮:৪৫

ফেসবুক-ইনস্টাগ্রাম-হোয়াটস অ্যাপে হঠাৎ সমস্যা

হঠাৎ করেই বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপে সমস্যা দেখা দিয়েছে। আজ সন্ধ্যার পর থেকে বাংলাদেশে এসব সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরাও সমস্যার শিকার হচ্ছেন।

জানা গেছে, ফেসবুক অত্যন্ত ধীরগতিতে কাজ চালাচ্ছে এবং অধিকাংশ স্থানেই ছবি দেখা যাচ্ছে না। এছাড়াও কোনও তথ্য শেয়ার করতেও সময় নিচ্ছে ফেসবুক।

বুধবার (৩ জুলাই) দুপুরের পর থেকেই সারা বিশ্বজুড়ে ব্যবহারকারীরা এই সমস্যায় পড়েছেন জানা গেছে। বিশ্বজুড়ে এই তিন যোগাযোগমাধ্যম ব্যবহার করে ঠিকমতো যোগাযোগ রক্ষা করা যাচ্ছে না; মাঝে মাঝে অ্যাকাউন্টেও ঢোকা যাচ্ছে না, ছবিও দেখা যাচ্ছে না।

ডেইলি মেইল জানিয়েছে- ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপের এই সমস্যা সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের দেশগুলোতে।

অস্ট্রেলিয়া, ব্রাজিল, কলম্বিয়া, জাপান, মেক্সিকো, ফিলিপাইন, রাশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ অফ্রিকা, উরুগুয়েতেও এই বিভ্রাটের খবর পাওয়া যাচ্ছে।

এ ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে কোনও উত্তর পাওয়া যায়নি। ফেসবুক কর্তৃপক্ষও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান

এর আগে জুনের প্রথম সপ্তাহে এমন বিভ্রাটে পড়েছিল হোয়াটস অ্যাপ; যা কয়েক ঘণ্টা স্থায়ী হয়। সর্বশেষ গত মার্চে সবচেয়ে বড় বিভ্রাটে পড়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ। ওই বিভ্রাট সমাধানে ১৪ ঘণ্টার বেশি সময় লেগে যায় কর্তৃপক্ষের।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 143 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website