Voice of SYLHET | logo

৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

ফেসবুককে আড়াই কোটি টাকা জরিমানা করলো তুরস্ক

প্রকাশিত : অক্টোবর ০৬, ২০১৯, ০০:৩১

ফেসবুককে আড়াই কোটি টাকা জরিমানা করলো তুরস্ক

নিউজ ডেস্কঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে ২ লাখ ৮২ হাজার ডলার বা প্রায় ২ কোটি ৩৭ লাখেরও বেশি টাকা জরিমানা আরোপ করেছে তুরস্ক। দেশটির পার্সোনাল ডাটা প্রোটেকশন বোর্ড (ব্যক্তিগত তথ্য সুরক্ষা বোর্ড) বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটিকে এই জরিমানা আরোপ করে। খবর মিডল-ইস্ট মনিটর।

প্রতিবেদনে বলা হয়েছে, তথ্য সুরক্ষা আইন ভঙ্গের দায়ে ফেসবুককে ২ লাখ ৮২ হাজার ডলার জরিমানা আরোপ করেছে তুরস্ক। বৃহস্পতিবার এই জরিমানা আরোপের বিষয়টি জানায় তুরস্কের ব্যক্তিগত তথ্য সুরক্ষা বোর্ড। জানা গেছে, ফেসবুক ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইন ভাঙার কারণে তুরস্কের প্রায় ৩ লাখ গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমটি এসব গ্রাহকের ব্যক্তিগত তথ্য বিশেষ করে নাম, জন্মতারিখ, স্থান, সার্চ হিস্ট্রি এবং আরও কিছু বিষয় নিয়ে সেগুলো অপব্যবহার করেছে। অবশ্য এ ধরনের তথ্য নিয়ে ফেসবুক কী করেছে তা স্পষ্টভাবে বলা হয়নি।

প্রসঙ্গত, ব্যক্তিগত সুরক্ষা ইস্যুতে গত কয়েক বছর ধরেই সমালোচিত হয়ে আসছে ফেসবুক। বলা হচ্ছে, গ্রাহকদের উপযুক্ত নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে তারা। যদিও ফেসবুক কর্তৃপক্ষ দাবি করছে, গ্রাহকদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 55 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website