Voice of SYLHET | logo

১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে মে, ২০২০ ইং

পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক বাবর আজম

প্রকাশিত : মে ১৩, ২০২০, ২২:০৪

পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক বাবর আজম

স্পোর্টস ডেস্ক:-

টি-টোয়ন্টির পর এবার পাকিস্তান ওয়ানডে দলের নেতৃত্ব পেলেন বাবর আজম। এক ঘোষণায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এমনটাই জানিয়েছে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার জের ধরে সরফরাজ আহমেদকে সরিয়ে দেওয়ার পর থেকে পাকিস্তানের ওয়ানডে অধিনায়কের পদটি খালি পড়ে ছিল।
গত বছরের শেষদিকে পাকিস্তান টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পাওয়ার পর ধারাবাহিক সাফল্যের মুখ দেখেছেন বাবর। ব্যাট হাতেও দারুণ সফল তিনি। অন্যদিকে সরফরাজ আহমেদকে সরিয়ে দেওয়ার পর টেস্ট দলের নেতৃত্ব পাওয়া আজহার আলীর মেয়াদ আরও বাড়ানো হয়েছে।
ওয়ানডেতে ৫৪.১৭ গড় নিয়ে ওয়ানডে র‍্যাংকিংয়ে বিরাট কোহলি ও রোহিত শর্মার পর তৃতীয় স্থানে থাকা বাবর এর আগেও ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন। ২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তিনি দলের অধিনায়ক ছিলেন। ওই আসরের দলের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন তিনি।
গত অক্টোবরে পাকিস্তান টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পান বাবর। এরপর ৫ ম্যাচে অধিনায়কত্ব করে শেষ দুই ম্যাচে জয়ের দেখা পান, যার দুটিই ঘরের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে। পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেট কায়েদ-ই-আজম ট্রফিতে সেন্ট্রাল পাঞ্জাবের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও আছে তার। এছাড়া নিয়মিত অধিনায়ক ইমাদ ওয়াসিমের অবর্তমানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের অধিনায়ক ছিলেন তিনি।
গত বছরের অক্টোবরের পর আর ওয়ানডে খেলেনি পাকিস্তান। করোনা মহামারির কারণে ক্রিকেটও আপাতত স্থগিত হয়ে আছে। ফলে ওয়ানডে দলের নেতৃত্ব উপভোগ করতে তাকে অপেক্ষায় থাকতে হবে।
তিন টেস্ট ও সমান সংখ্যক টি-টোয়েন্টির সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা পাকিস্তান দলের। সফরটি এখনও বাতিল করা হয়নি। আগামী ১৫ মে এ নিয়ে দুই দেশের বোর্ড আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 36 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website