Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং

নেতা-কর্মীদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিএনপির চিঠি

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২০, ২২:০৩

নেতা-কর্মীদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিএনপির চিঠি

নিউজ ডেস্ক:

 

দেশে করোনাভাইরাসের সংক্রমণের প্রাদুর্ভাবে লঘু অপরাধের সাজাপ্রাপ্তদের ছেড়ে দেওয়ার বিষয়ে সরকারের মধ্যে আলোচনা হচ্ছে। এই সময়ে রাজনৈতিক কারণে সাজাপ্রাপ্ত নেতা-কর্মীদের মুক্তি দাবি করেছে বিএনপি। দলটি এ সংক্রান্ত একটি চিঠি আজ বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর পাঠিয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান প্রথম আলোকে জানান, আজ বুধবার বেলা ২টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত একটি চিঠি স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর সচিবালয়ে পাঠানো হয়েছে। তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণের এই সময়ে রাজনৈতিক মামলায় যেসব নেতা-কর্মী সাজাপ্রাপ্ত ও বিচারাধীন অবস্থায় কারাগারে আছেন, তাদের দ্রুত মুক্তির দাবি জানিয়ে এ চিঠি দেওয়া হয়েছে।

এক যুগের বেশি সময় ধরে বিএনপি ক্ষমতার বাইরে। এ সময়ে বিএনপির অনেক নেতা-কর্মী আটক হয়েছেন, সাজা ভোগ করছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলও বিভিন্ন সময়ে বলে এসেছেন ‘মিথ্যা মামলায় আমাদের হাজার হাজার নেতা-কর্মী কারাগারে আটক।’ দলটির চেয়ারপারসন খালেদা জিয়াও দুর্নীতির মামলায় দুই বছরের বেশি সময় ধরে কারাভোগ করছিলেন। সরকার গত ২৫ মার্চ তাঁকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়।
বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ দেশে বেড়েই চলেছে। সংক্রমণের ঝুঁকির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লঘু অপরাধে দণ্ডিত আসামিদের মুক্তির নির্দেশ দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী কারাগারের বন্দীদের দেওয়ার একটি প্রস্তাব মন্ত্রিসভায় উত্থাপন করলে তিনি এ নির্দেশ দেন। বিএনপির এক সূত্র জানায়, সরকারের এমন উদ্যোগের কারণেই বিএনপি রাজনৈতিক কারণে আটক নেতা-কর্মীদের মুক্তি চেয়েছে। সূত্রটি জানায়, চিঠিতে নির্দিষ্ট কোনো রাজনৈতিক দলের কথা উল্লেখ করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 40 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website