Voice of SYLHET | logo

৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২১ ইং

নতুন রাজা পেল ইউএস ওপেন

প্রকাশিত : সেপ্টেম্বর ১৪, ২০২০, ১২:২৫

নতুন রাজা পেল ইউএস ওপেন

স্পোর্টস ডেস্কঃ- 

বিগ থ্রির দুই তারকা রজার ফেদেরার-রাফায়েল নাদাল এবারের ইউএস ওপেনে ছিলেন না। নোভাক জোকোভিচও মাঝপথে ছিটকে যাওয়ায় এবারের আসর যে নতুন কোনও চ্যাম্পিয়নকে পাচ্ছে, তা বোঝাই যাচ্ছিল। সেই মঞ্চও নতুন রাজাকে বরণের অপেক্ষায় ছিল। ফাইনালে জার্মানির আলেক্সান্ডার জভেরেভকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা ঘরে তুলেছেন অস্ট্রিয়ার ডিমিনিক থিয়েম।

ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতলেও এই ‘ফাইনাল’ রোমাঞ্চ থিয়েমের জন্য নতুন কিছু নয়। এর আগে তিন তিনটি ফাইনাল খেললেও শিরোপা বঞ্চিত থেকেছেন। সর্বশেষ এই বছরের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালেই হেরেছেন জোকোভিচের কাছে। এছাড়া ২০১৮ ও ২০১৯ সালের ফ্রেঞ্চ ওপেনেও একই ভাগ্য বরণ করতে হয়েছিল। এবারও প্রতিপক্ষ হিসেবে বন্ধুকে পেয়ে লড়াইটা হয়েছে ফাইনালের মতোই। প্রথম দুই সেটেই তিনি হেরে গিয়েছিলেন ২-৬, ৪-৬ গেমে। কিন্তু ২৩ বছর বয়সী থিয়েম তো ছেড়ে দেওয়ার পাত্র নন। চোয়ালবদ্ধ মানসিকতায় ঘুরে দাঁড়িয়ে পরের সেটগুলো জিতে নেন ৬-৪, ৬-৩, ৭-৬(৮-৬) গেমে।

অবশ্য বন্ধুর বিপক্ষে জয় পেলেও জভেরেভের জন্য স্তুতি বাক্যই ঝরেছে থিয়েমের কণ্ঠে, ‘আজকে আমরা দুজনেই বিজয়ী হলে ভালো হতো। কারণ দুজনেই এর যোগ্য ছিলাম।’

প্রথম গ্র্যান্ড স্লাম জিতে ইতিহাসেও নাম লেখা হয়ে গেছে থিয়েমের। ৯০-এর দশকে জন্ম নেওয়া কোনও পুরুষ খেলোয়াড় এই প্রথম জিতলেন গ্র্যান্ড স্লাম। সঙ্গে বিরল কীর্তিও গড়েছেন তিনি। ১৯৪৯ সালের পর ইউএস ওপেনে দুই সেটে পিছিয়ে থেকে কেউ শিরোপা জয়ের কীর্তি গড়লো এবার। সর্বশেষটি করেছিলেন পানচো গনসালেস

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 76 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website