Voice of SYLHET | logo

১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩০শে মার্চ, ২০২০ ইং

নতুন কেন্দ্রীয় চুক্তিতে ১৬ ক্রিকেটার

প্রকাশিত : মার্চ ০৮, ২০২০, ২৩:১৯

নতুন কেন্দ্রীয় চুক্তিতে ১৬ ক্রিকেটার

স্পোর্টস ডেস্কঃ

মাশরাফি-সাকিব নেই চুক্তির তালিকায়বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন বছরের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন নতুন ৫ ক্রিকেটার। অন্যদিকে মাশরাফি ও সাকিবসহ বাদ পড়েছেন পুরোনো ৭ জন।  গত বছর ১৭ ক্রিকেটার কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও এবার সংখ্যাটা কমে দাঁড়িয়েছে ১৬ জনে। ২০১৯ সালে ‘রুকি’ ক্যাটাগরি থেকে প্রমোশন দিয়ে নতুন কেন্দ্রীয় চুক্তিতে ঢোকানো হয়েছে তিন ক্রিকেটারকে।
রবিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির সভায় কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের অনুমোদন দেওয়া হয়।
এবার চুক্তিতে এসেছেন ১৬ ক্রিকেটার। তবে গতবারের রুকি ক্যাটাগরিকে পুরোপুরি বাদ দিয়ে এটাকে ‘ডি’ ক্যাটাগরিতে রূপ দেওয়া হয়েছে। যদিও বিসিবি এখনো সব ক্যাটাগরি নির্ধারণ করেনি। ঠিক হয়েছে শুধু ডি ক্যাটগরিটাই। এ ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন এবং বাঁহাতি ব্যাটসম্যান  নাঈম শেখ। গত বছরের তিন ‘রুকি’ আবু জায়েদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাঈম হাসানকে প্রমোশন দেওয়া হয়েছে।
বিসিবি কেন্দ্রীয় চুক্তিতে কিছুটা নতুনত্ব এনেছে। সীমিত ওভারে ও বড় দৈর্ঘ্যের ক্রিকেটের জন্য আলাদা আলাদা ক্যাটাগরি করা হয়েছে।
বোর্ড সভা শেষে নাজমুল হাসান বলেছেন, ‘কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জন ক্রিকেটার আমরা রেখেছি। এবার রুকি ক্যাটাগরি বাদ দিয়ে আমরা চারটি ক্যাটাগরি করেছি। এ, বি, সি ও ডি। ডি ক্যাটাগরিতে আমরা দুজন খেলোয়াড় নিয়েছি, যেটা আগে রুকি ক্যাটাগরি ছিল।’
তবে নতুন কাঠামো অনুযায়ী সাদা ও লাল বলের জন্য ক্যাটাগরি নির্ধারণ না হলেও কারা কারা সীমিত ওভারের এবং বড় দৈর্ঘ্যের জন্য নির্বাচিত হয়েছেন সেটা স্পষ্ট করেই জানিয়েছে বিসিবি। ১২ জন আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টির  চুক্তিতে। ১১ জন আছেন টেস্ট ক্রিকেটের চুক্তিতে। ১৬ ক্রিকেটারের ১০ জন আছেন আবার সব সংস্করণেই।
নতুন কেন্দ্রীয় চুক্তি যেমন হলো:-

বাদ পড়লেন: মাশরাফি মর্তুজা, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, আবু হায়দার, খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম।

নতুন চুক্তি: নাজমুল হোসেন, মোহাম্মদ মিঠুন, ইবাদত হোসেন, আফিফ হোসেন ও নাঈম শেখ।

ওয়ানডে ও টি-টোয়েন্টির কেন্দ্রীয় চুক্তি: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।

টেস্টের কেন্দ্রীয় চুক্তি: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ ও ইবাদত হোসেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 38 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website