Voice of SYLHET | logo

১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে মে, ২০২০ ইং

নগরীতে মাইকিং, ঈদের জামায়াত ঈদগাহে না পড়ার নির্দেশ

প্রকাশিত : মে ২০, ২০২০, ১৯:২৬

নগরীতে মাইকিং, ঈদের জামায়াত ঈদগাহে না পড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:-

আর মাত্র ৩ দিন পরই দেশের মুসল্লিদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদের সকালে নামাজ ঈদগাহে পড়া হবে এটাই ধর্মীয় নিয়ম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এবার খুলা মাঠে বা ঈদগাহে হচ্ছে না ঈদের নামাজ। এ লক্ষ্যে নগরীতে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণের অবগতির জন্য মাইকিং করা করা হচ্ছে।
বুধবার (২০ মে) সিলেট নগরীতে মাইকিং করে ঈদগাহে বা উন্মুক্ত স্থানে নামাজ না পড়ে মসজিদের ভিতরে পড়ার নির্দেশ দেয়া হচ্ছে। একই সাথে মানুষ বেশি হলে প্রয়োজনে একাধিক জামাত পড়ার অনুরোধ করা হচ্ছে। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে নামাজে অংশ নিতেও বলা হচ্ছে।
এর আগে বৃহস্পতিবার (১৪ মে) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রীপরিষদ বিভাগ। এদিকে ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশনায় খোলা মাঠে ঈদের জামাত না পড়ে মসজিদে আদায় করার নির্দেশ দিয়ে জনস্বাস্থ্য বিবেচনায় কিছু নির্দেশ দেয়া হয়েছে।
নির্দেশনায় বলা হয়েছে ঈদের জামাতে আগত সকল মুসল্লিকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মসজিদের ভিতরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে, সকলকে ঘর থেকে ওযু করে আসতে হবে একই সাথে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 43 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website