Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং

দ্বিতীয় মেয়াদে এমসিসির প্রেসিডেন্ট হচ্ছেন সাঙ্গাকারা

প্রকাশিত : মে ০৬, ২০২০, ২২:৪৫

দ্বিতীয় মেয়াদে এমসিসির প্রেসিডেন্ট হচ্ছেন সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক:-

ক্রিকেটের নতুন নতুন আইন প্রস্তাব করে তারাই। সে প্রস্তাব বাস্তবায়ন করে আইসিসি। মেরিলেবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) পদ তাই অনেক বড় সম্মানের। এর আগে বরাবরই এমসিসির প্রেসিডেন্ট হয়েছেন ইংল্যান্ডের কেউ।
সাত মাস আগে প্রথম নন-ব্রিটিশ হিসেবে এমসিসির প্রেসিডেন্টের সম্মাজনক দায়িত্ব পান কুমার সাঙ্গাকারা। ইতিহাস গড়া লঙ্কান ব্যাটিং কিংবদন্তি দ্বিতীয় মেয়াদেও থাকছেন এই চেয়ারে।

গত বছরের ১ অক্টোবর এমসিসির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন সাঙ্গাকারা। এমনিতে এই পদে একজনের মেয়াদ থাকে ১২ মাস বা এক বছর। সে হিসেবে আগামী ৩০ সেপ্টেম্বর সাঙ্গাকারার সঙ্গে চুক্তি শেষ হওয়ার কথা।
কিন্তু করোনার এই পরিস্থিতিতে প্রেসিডেন্ট বদলের চিন্তা করছে না এমসিসি। অনানুষ্ঠানিকভাবে সাঙ্গাকারাকেই দ্বিতীয় মেয়াদে বসাতে সম্মত হয়েছেন সদস্যরা। এমসিসির বার্ষিক সভায় আগামী ২৪ জুন আনুষ্ঠানিক অনুমোদন হবে এই সিদ্ধান্তের।

সাঙ্গাকারার আগে এক বছরের বেশি দায়িত্ব পালন করার সৌভাগ্য হয়েছে কেবল দুজনের। সেটাও বিশ্বযুদ্ধের কারণে। প্রথম বিশ্বযুদ্ধের কারণে ১৯১৪ থেকে ১৯১৮ পর্যন্ত এমসিসির প্রেসিডেন্ট ছিলেন লর্ড হাউকি। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ১৯৩৯ থেকে ১৯৪৫ সাল পর্যন্ত ছিলেন স্ট্যানলি ক্রিস্টোফারসন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 46 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website