Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

দ্বিতীয় ধাপে শাবিপ্রবির ২২৪৩জন শিক্ষার্থী পেয়েছে ১৫জিবি ফ্রি ইন্টারনেট

প্রকাশিত : সেপ্টেম্বর ১৪, ২০২০, ২৩:২৪

দ্বিতীয় ধাপে শাবিপ্রবির ২২৪৩জন শিক্ষার্থী পেয়েছে ১৫জিবি ফ্রি ইন্টারনেট

শাবি প্রতিনিধিঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণ নিশ্চিত করার জন্য দ্বিতীয় ধাপে অস্বচ্ছল ২ হাজার ২৪৩ জন শিক্ষার্থীকে ১৫ জিবি করে ফ্রি ইন্টারনেট ডাটা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সোমবার এই ইন্টারনেট ডাটা প্রদান করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। গত মার্চের শেষ দিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস শুরুর আহবান জানায়। সেই আহ্বানে সাড়া দিয়ে শাবিতে গত এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে অনলাইন ক্লাস শুরু হয়েছে। প্রথম দিকে অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক হলেও পরে তা কমতে থাকে। অনলাইন ক্লাস অনেকের ওপর আর্থিক চাপ তৈরি করছে বলে অনেক শিক্ষার্থী উল্লেখ করেন। এ অবস্থায় শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ অসচ্ছল শিক্ষার্থীদের ইন্টারনেট প্রদানের ঘোষণা দেন।
সেই ঘোষণা অনুযায়ী আজ দ্বিতীয় ধাপে বিকেলে অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইলে ইন্টারনেট ডাটা পাঠানো হয়। শুধু গ্রামীণফোন সিমে এই ডাটা দেওয়া হয়েছে।

এর আগে গত ১৭ আগস্ট ১ম ধাপে ১৫ জিবি করে ফ্রি ইন্টারনেট ডাটা প্রদান করা হয় অসচ্ছল ২ হাজার ২১৬ জন শিক্ষার্থীকে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 36 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website