Voice of SYLHET | logo

৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

ছুটিতে আবাসিক হল বন্ধের প্রতিবাদে শাবিতে মানববন্ধন, বাধা দেয়ার অভিযোগ

প্রকাশিত : নভেম্বর ২০, ২০১৯, ২৩:৩৪

ছুটিতে আবাসিক হল বন্ধের প্রতিবাদে শাবিতে মানববন্ধন, বাধা দেয়ার অভিযোগ

শাবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনকে কেন্দ্র করে শীতকালীন ছুটির মধ্যে আবাসিক হল বন্ধের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

বিশ্ববিদ্যালয়ের অনুমতি না নিয়ে মানববন্ধন করায় এ সময় প্রক্টরিয়াল বডি মানববন্ধনে বাধা প্রদান করেন এবং শিক্ষার্থীরা ও প্রক্টরিয়াল বডির সদস্যরা বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। পরবর্তীতে বাধা প্রদানের প্রতিবাদ জানিয়ে ও বিভিন্ন দাবিতে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শীতকালীন বন্ধের সময় হল খোলা রাখতে হবে। এছাড়া সমাবর্তনের সময় নিরাপত্তা বিবেচনা করে শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশাধিকার দেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

এদিকে দীর্ঘ এক যুগ পর বিশ্ববিদ্যালয়ের আকাঙ্খিত সমাবর্তন আগামী বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমাবর্তন সাবেক-বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হবে বলে মনে করছেন শিক্ষার্থীরা। কিন্তু হঠাৎ করে দীর্ঘদিনের জন্য হল ও ক্যাম্পাস বন্ধ করে দেওয়ায় এই মিলনমেলা বিঘ্নিত হওয়ার অভিযোগ উঠেছে।

সমাবর্তনে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সমাবর্তনে নিরাপত্তার বিষয় বিবেচনায় নিয়ে শীতকালীন ছুটি ১৮ থেকে ৩১ ডিসেম্বরের পরিবর্তে ৫ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি করা হয় এবং ক্যাম্পাস বন্ধের পাশাপাশি আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। গত সোমবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মানববন্ধনে বাধা দানের অভিযোগের বিষয়ে জানতে প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদের মোবাইলে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি কল ধরেননি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 46 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website