Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং

গোপালপুরে সিএসআর উইন্ডো বাংলাদেশ ও আইডিএলসি এর খাদ্য বিতরন

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২০, ২২:০১

গোপালপুরে সিএসআর উইন্ডো বাংলাদেশ ও আইডিএলসি এর খাদ্য বিতরন

সম্প্রতিক বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবেলায় অঘোষিত লক ডাউন চলছে।এতে কর্মশীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ।   সমাজের এই মানুষগুলোর মুখে কিছুটা হাসি ফোটাতে এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবী সংগঠন সিএসআর উইন্ডো বাংলাদেশ। ব্যবসায়িক প্রতিষ্ঠানের মুনাফার একটি অংশ সমাজের উন্নয়নে ব্যবহার করা এবং সামাজিক দায়বদ্ধতা সৃষ্টিতে নিজেদেরকে অংশীদার করার প্রত্যয়ে কাজ করছে সংগঠনটি। সম্পর্ক শিরোনামে করোনা পরিস্থিতি মোকাবেলায় অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি পরিচালনা করছে এই সংগঠন। পাশে এসে দাড়িয়েছে দেশের বৃহত্তম আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। মাসব্যাপী শ্রমজীবি মানুষের জন্য বিনামূল্যে খাবার বিতরণে সহায়তা করছে এই প্রতিষ্ঠানটি। আইডিএলসির সহায়তায় সিএসআর উইন্ডো বাংলাদেশ এর পাশাপাশি আরও চারটি সংগঠন এই খাদ্য সামগ্রী সাধারণ মানুষের মাঝে পৌছে দিচ্ছে।

এই প্রসঙ্গে সিএসআর উইন্ডো বাংলাদেশ-এর সমন্বয়কারী আহসান রনি বলেন, আমরা মানুষের সঙ্গে সম্পর্ক স্থাপনে বিশ্বাসী। সামাজিক দূরত্ব বজায় রাখবো কিন্তু দায়বদ্ধতা থেকে পিছিয়ে আসতে চাই না। সিএসআর উইন্ডো বাংলাদেশের মাধ্যমে আমরা সমাজের জন্য কিছু করতে চাই। তিনটি ধাপে এই খাদ্য বিতরণ কর্মসূচি পরিচালিত হচ্ছে। যে জেলাগুলো নির্ধারণ করা হয়েছে, তা হলো- চাঁদপুর, নীলফামারী, ব্রাহ্মণবাড়িয়া, শরিয়তপুর, টাঙ্গাইল, নওগাঁ, সিরাজগঞ্জ, পাবনা, ঝিনাইদহ, নাটোর, চুয়াডাঙ্গা, হবিগঞ্জ, ভোলা, সিলেট, জামালপুর, রংপুর, কুড়িগ্রাম, এবং রাজশাহী। প্রায় ২ হাজার পরিবারের সঙ্গে আমরা সম্পর্ক গড়ছি। কারণ, তারা তো আমাদেরই স্বজন।

প্রতিটি পরিবারের জন্য এক একটি ব্যাগে থাকছে চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, সাবানসহ নিত্য প্রয়োজনীয় নানান খাদ্য সামগ্রী। এই খাদ্য সামগ্রী বিতরণের জন্য সিএসআর উইন্ডো বাংলাদেশ-এর কাইন্ডনেস অ্যাম্বাসেডর বা স্বেচ্ছাসেবকরা নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। টাঙ্গাইলের গোপালপুরে শফিকুল ইসলাম সিহাব নেতৃত্বদানকারি সেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। কেন্দ্র থেকে পুরো কর্মসূচি আহসান রনির সঙ্গে সহ-সমন্বয়কারী হিসেবে কাজ করছেন শাদমান সাকিব অনিক।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি এবং সিইও আরিফ খান বলেন, করোনা মোকাবেলায় দেশব্যাপী চলমান অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে খেটে খাওয়া শ্রমজীবি মানুষগুলো, যারা দৈনন্দিন কাজের মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখে। দেশের এই ক্রান্তিলগ্নে খেটে খাওয়া মানুষের পাশে থাকার জন্য আমাদের এই প্রয়াস। দেশের এই ক্রান্তিলগ্নে সকলের সমন্বিত উদ্যোগে আমরা এই সমস্যা থেকে উত্তরণ হতে পারবো বলে আশা করছি।

সিএসআর উইন্ডো বাংলাদেশ করোনা পরিস্থিতি মোকাবেলায় খাদ্য বিতরণ কর্মসূচির পূর্বে বিভিন্ন জেলায় মাইকিং, লিফলেট এবং পোস্টার প্রর্দশনের মাধ্যমে আতংক নয়, চাই সচেতনতা শ্লোগানের মধ্য দিয়ে সাধারণ মানুষকে সচেতন করেছে। তা ছাড়া সামাজিক দূরত্ব সৃষ্টিতে ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে ৩ ফিট দূরত্বে জীবানুনাশক স্প্রে ও দাঁগ এঁকে দেওয়া হচ্ছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে সোচ্চার হতে কাইন্ডনেস ক্যাম্পেইন ফর করোনা শিরোনামে এই উদ্যোগের মাধ্যমে সমাজের প্রতি তার দায়িত্ব-কর্তব্য পালনে বদ্ধ পরিকর সিএসআর উইন্ডো বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 160 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website