Voice of SYLHET | logo

২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই এপ্রিল, ২০২০ ইং

গত ২৪ ঘন্টায় করোনার সর্বশেষ আপডেট:

প্রকাশিত : মার্চ ২৬, ২০২০, ০০:১১

গত ২৪ ঘন্টায় করোনার সর্বশেষ আপডেট:

আন্তর্জাতিক ডেস্ক:

গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনা সংক্রমনে মারা গেছেন ১৬০৪ জন। তবে এ সংখ্যা আরো বাড়তে পারে। কারণ এখনো ফ্রান্সের সর্বশেষ খবর পাওয়া যায়নি। তাছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রেও প্রতি আধা ঘন্টায় একজন মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আপনারা নিশ্চয়ই জেনেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ইতালির পর বিশ্বে করোনার আক্রমনের নতুন ঠিকানা হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র। যাহোক, বিগত ২৪ ঘন্টায় শুধু ইতালিতে মারা গেছে ৬৮৩ জন। দ্বিতীয় সর্বোচ্চ স্পেনে ৪৪৩ জন, ইরানে ১৪৩, নেদারল্যান্ডসে ৮০, বেলজিয়ামে ৫৬, মার্কিন যুক্তরাষ্ট্রে ৫৮, জার্মানীতে ২৭, সুইজারল্যান্ডে ২৭ এবং যুক্তরাজ্যে ১১, জন মারা গেছে।

সবদেশেই আক্রান্তের সংখ্যা বেড়েছে। বেড়েছে হতাহতের সংখ্যাও। করোনা ভাইরাসে মোট নিহতের সংখ্যা গতকাল এ সময়ে ছিল ১৮৫৫২ জন, আর ২৪ ঘন্টার ব্যবধানে মোট নিহতের সংখ্যা এখন ২০,৪৯৪ জন। এ পর্যন্ত করোনায় শুধু চীনে মারা গেছে ৩২৮১ জন, ইতালিতে ৭৫০৩ জন, স্পেনে ৩৪৩৪ জন এবং ইরানে ২০৭৭ জন মারা গেছেন।

মাত্র ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭ হাজার থেকে বৃদ্ধি পেয়ে হয়ে ৪ লাখ ৫২ হাজারে উন্নীত হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি লোক আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে ৬২০৬ জন। আরো যেসব দেশে বেশি লোক আক্রান্ত হয়েছে তার মধ্যে ইতালিতে ৫২১০, ম্পেনে ৫৫৫২, জার্মানীতে ২৭৪৯, ইরানে ২২০৬, যুক্তরাজ্যে ১৫০, সুইজারল্যান্ডে ৬৬০, নেদারল্যান্ডসে ৮৫২, অস্ট্রিয়াতে ৩০৫, বেলজিয়ামে ৬৬৮, সুইডেনে ২২৭, মালয়েশিয়ায় ১৭২, সৌদি আরবে ১৩৩, রাশিয়ায় ১৬৩ জন আক্রান্ত হয়েছে।

এদিকে হাংগেরীতেনিযুক্ত ব্রিটিশ এম্বেসির ডেপুটি হেড অব মিশন মি. স্টিভ ডিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাছাড়া স্পেনের ডেপুটি প্রাইম মিনিস্টার CARMEN CALVO করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্পেনের প্রাইম মিনিষ্টারি অফিস।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 36 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website