Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

‘কলঙ্কের দাগ লাগানো’ সেই পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত : অক্টোবর ২৮, ২০১৯, ০০:৩৩

‘কলঙ্কের দাগ লাগানো’ সেই পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

 শাবি প্রতিনিধি:

গত শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষা উপলক্ষে সিলেটে প্রায় দুই লাখ মানুষের সমাগম হয়েছিলো। ভর্তি পরীক্ষা উপলক্ষে সিলেট শহরের উৎসবের আমেজ সৃষ্টি হয়। সহযোগিতার হাত বাড়িয়ে দেন সিলেটের মানুষ। আবাসিক সংকটে থাকা মানুষজনকে নিজের বাসা-বাড়িতে দিয়েছেন ঠাঁই। এই উৎসবের ‘কলঙ্ক’ এঁকে দিয়েছেন ৫ শিক্ষার্থী।

অবশেষে পরীক্ষায় জালিয়াতির দায়ে আটককৃত সেই পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাবলিক পরীক্ষায় অসৎ পন্থা অবলম্বনের আইনে রোববার শিক্ষার্থীদের থানা থেকে কোর্টে চালান করে দেওয়া হয়েছে বলে জালালাবাদ থানা, কোতোয়ালি থানা, এয়ারপোর্ট থানা এবং দক্ষিণ সুরমা থানা থেকে জানা যায়।

আটককৃত শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র সিলেট শহরের বিভিন্ন এলাকায় হওয়ায় চার থানায় তাদের বিরুদ্ধে মামলা করেছে। কোতোয়ালি থানার আসামী হলেন সাদ মোহাম্মদ সাহেল, দক্ষিণ সুরমা থানার আসামী হলেন মো. মাহমুদুল হাসান, জালালাবাদ থানার আসামী হলেন আহসান হাবিব ও ইব্রাহীম খলীল এবং এয়ারপোর্ট থানার আসামী মোহায়মিনুল ইসলাম খান।

চার থানা থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করার পরে তাদের কোর্টে চালান করা হয়েছে।

এদিকে, শাবিপ্রবির ভর্তি পরীক্ষার পরদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা থাকায় ভর্তিচ্ছুকদের বাস সেবা দেওয়ার নামে শিক্ষার্থীদের থেকে অতিরিক্ত টাকা আত্মসাৎ ও  সেবার নামে ভোগান্তির সৃষ্টির অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের ৮-১০ জন শিক্ষার্থীর বিরুদ্ধে।

এ বিষয়ে শাবিপ্রবির প্রক্টর অধ্যাপক জহীর উদ্দীন আহমদ বলেন, আমরা জালিয়াতিদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করেছি। অন্যদিকে, বাস সেবার নামে যারা ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সাথে চক্রান্ত করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 685 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website