Voice of SYLHET | logo

১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ১লা অক্টোবর, ২০২০ ইং

করোনা আতংকে ক্যাম্পাস ছাড়ছে চুয়েট শিক্ষার্থীরা

প্রকাশিত : মার্চ ১৫, ২০২০, ২৩:৩৯

করোনা আতংকে ক্যাম্পাস ছাড়ছে চুয়েট শিক্ষার্থীরা

 

চুয়েট প্রতিনিধিঃ

নভেল করোনাভাইরাস আতংকে রবিবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) এর শিক্ষার্থীরা ক্লাসে যাননি। পাশাপাশি তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা তাদের টার্ম ফাইনাল পরীক্ষা ও বর্জন করেছে।

শনিবার বিকেলে নতুন করে দুইজন করোনা রোগী শনাক্ত হওয়ার খবর শোনার পর থেকেই শিক্ষার্থীরা হল ছেড়ে চলে যেতে থাকে। এবং রবিবার বিকেল পর্যন্ত প্রায় একহাজার শিক্ষার্থী ক্যাম্পাস ছেড়ে চলে যায়। এছাড়া বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের উপস্থিতিতে আজ বেলা সাড়ে বারোটার সময় সকল ধরনের শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর আবেদন জানায়।

রবিবার পুরো ক্যাম্পাস ঘুরে এক ভিন্ন চিত্র দেখা যায়। ক্লাসরুম, ক্যান্টিন, লাইব্রেরি গুলো ছিল শিক্ষার্থী শূন্য। দুই একজন শিক্ষার্থীকে দেখা গেলেও তারা সবাই নিজ নিজ বাড়িতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন৷

এমনই এক শিক্ষার্থীর সাথে দেখা হয় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে। নাম প্রকাশ না করা স্বার্থে তিনি প্রথম আলোকে বলেন, বিশ্বের প্রায় ১৫০ টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এবং বেশীরভাগ দেশেই প্রথম রোগী পাওয়ার পরের এক সপ্তাহের মধ্যেই এই রোগ খুব দ্রুত ছড়িয়েছে। তাই আমরা নিজেদের সুস্থ রাখতে এবং আমাদের মাধ্যমে যেন অন্যান্য মানুষের মধ্যে না ছড়িয়ে যায় সেজন্য বাসায় চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এছাড়া এদিন দুপুর ১টা ৪০ মিনিট থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের টার্ম ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার হলগুলো ঘুরে কোনো শিক্ষার্থীর দেখা মেলেনি। তবে বিভাগগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। উল্লেখ্য পূর্বের সময়সূচি অনুযায়ী তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের পরবর্তী পরীক্ষা হওয়ার কথা ২২ ফেব্রুয়ারি। কিন্তু শিক্ষার্থীরা দাবি করছেন পরিস্থিতি উন্নত হলে পরীক্ষাগুলো পুনরায় সময়সূচি দেওয়া হোক।এবিষয়ে পুরকৌশল বিভাগের ক্লাস প্রতিনিধি মোঃ তকী তাজওয়ার বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা নিজেদের নিরাপদ অনুভব করছি না। তাই আমরা নিজ নিজ বাসায় অবস্থান করার সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি উন্নত হলে আমরা ক্যাম্পাসে ফিরে আসবো। তখন নতুন ভাবে সময়সূচি প্রকাশ করে পরীক্ষাগুলো নেওয়ার আবেদন জানাচ্ছি।

এসব বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক মশিউল হক বলেন, এই করোনা ভাইরাস সারা বিশ্বের জন্যই চিন্তার বিষয়। ভার্সিটি বন্ধ থাকবে নাকি খোলা থাকবে সে সিদ্ধান্ত আমরা সরকারের সিদ্ধান্ত অনুযায়ী নিবো। শিক্ষার্থীদের হল ছাড়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীরা এর আগেও বিভিন্ন সময় ক্যাম্পাস ছেড়ে গিয়েছে। এবিষয়ে আসলে আমাদের কিছু বলার নেই।

ছবিঃ ১-আজ তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের লেভেল-৩ টার্ম-২ এর পরীক্ষা হওয়ার কথা থাকলেও ক্লাসরুমে পাওয়া যায়নি কোনো শিক্ষার্থী।

ছবি২- যে স্বাধীনতা চত্বর সব সময় শিক্ষার্থীদের কোলাহলে পূর্ণ থাকে, আজ করোনা আতংকে তা জনমানবশূন্য হয়ে পড়েছে।

ছবি৩-লাইব্রেরি গুলো তেও ছিলো না কোনো শিক্ষার্থীর উপস্তিতি।

ছবি৪-প্রতিদিন এই রাস্তা ধরে হাজারো শিক্ষার্থী ক্লাসে যাতায়াত করে। কিন্তু আজ এখানে কোনো শিক্ষার্থীর চিহ্ন নেই। ছবিটি উপাচার্যের কার্যালয়ের সামনে থেকে তোলা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 78 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website