Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

করোনায় সিলেট বিভাগে ২১০ জনের মৃত্যু

প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০২০, ১৮:৩৩

করোনায় সিলেট বিভাগে ২১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ-

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত চার হাজার ৭০২ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শনিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর গত ১৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর কথা জানায়। এরপর থেকে নিয়মিত মৃত্যু না হলেও গত ৬ এপ্রিল থেকে করোনা আক্রান্ত রোগীর নিয়মিত মৃত্যুর খবর দিতে থাকে স্বাস্থ্য অধিদফতর।

দেশে শনাক্ত এবং মৃত্যুর সংখ্যা বেশি ঢাকা বিভাগে। মোট মারা যাওয়া চার হাজার ৭০২ জনের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন দুই হাজার ২৭৫ জন; যা ৪৮ দশমিক ৩৮ শতাংশ। চট্টগ্রাম বিভাগে ৯৯৬ জন; যা ২১ দশমিক ১৮ শতাংশ। রাজশাহী বিভাগে ৩১৭ জন; যা ছয় দশমিক ৭৪ শতাংশ। খুলনা বিভাগে ৪০০ জন; যা আট দশমিক ৫১ শতাংশ। বরিশাল বিভাগে ১৮০; যা তিন দশমিক ৮৩ শতাংশ। সিলেট বিভাগে ২১০ জন; যা চার দশমিক ৪৭ শতাংশ। রংপুর বিভাগে ২২৩ জন; যা চার দশমিক ৭৪ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১০১ জন: যা কিনা সর্বনিম্ন, দুই দশমিক ১৫ শতাংশ।

অধিদফতর জানিয়েছে মোট মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায়, শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন ২১ জন; যা শূন্য দশমিক ৪৫ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪১ জন; যা শূন্য দশমিক ৮৭ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০৯ জন; যা দুই দশমিক ৩২ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৮১ জন; যা পাঁচ দশমিক ৯৮ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬১৫ জন; যা ১৩ দশমিক ০৮ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ২৮১ জন; যা ২৭ দশমিক ২৪ শতাংশ এবং সর্বোচ্চ ষাটোর্ধ্ব দুই হাজার ৩৫৪ জন; যা ৫০ দশমিক শূন্য ছয় শতাংশ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 34 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website