Voice of SYLHET | logo

১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

করোনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রফেসরের মৃত্যু

প্রকাশিত : সেপ্টেম্বর ০৬, ২০২০, ১৩:১৪

করোনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রফেসরের মৃত্যু

সিকৃবি প্রতিনিধিঃ 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবু বকর সিদ্দিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সিলেট সরকারি ভেটেরিনারি কলেজ আমলে ২০০০ সালে প্রফেসর ড. আবু বকর সিদ্দিক শিক্ষকতা শুরু করেন। এরপর মৃত্যুর আগ পর্যন্ত তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদের ডিন, অর্থ ও হিসাব শাখার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি সিকৃবির মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। বর্ণাঢ্য শিক্ষকতার ক্যারিয়ারের পাশাপাশি গবেষক হিসেবে তিনি প্রান্তিক হাওরের মানুষদের জন্য সমন্বিত খামার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে কাজ করে গেছেন।

এদিকে প্রফেসর ড. আবু বকর সিদ্দিকের মৃত্যুতে সিকৃবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। এ ঘটনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের মরদেহ তাঁর নিজ বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে সমাহিত হবার কথা রয়েছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 52 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website