Voice of SYLHET | logo

১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩০শে মার্চ, ২০২০ ইং

করোনার কারণে আইপিএল বন্ধের আবেদন মাদ্রাজ হাইকোর্টে

প্রকাশিত : মার্চ ১১, ২০২০, ২৩:০৭

করোনার কারণে আইপিএল বন্ধের আবেদন মাদ্রাজ হাইকোর্টে

স্পোর্টস ডেস্কঃ 

করোনা আতঙ্কে আইপিএল বন্ধ করার জন্য আলোচনা উঠে গেছে আরও বেশ কয়েকদিন আগে থেকে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিকেও এ নিয়ে কথা বলতে হয়েছে। আলোচনা উঠলেও বিসিসিআই’র পক্ষ থেকে বলা হচ্ছে, আইপিএল বন্ধ করা কিংবা স্থগিত করার মত পরিস্থিতি হয়নি।
কিন্তু ভারতজুগে আতঙ্ক, উদ্বেগ। দেশটিতে দিন-দিন বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। এমন সময়ের মধ্যেই আগামী ২৯ মার্চ থেকে ভারতে শুরু হতে যাচ্ছে ১৩তম আইপিএল। কিন্তু করোনাভাইরাসের কারণে এবারের আইপিএল বন্ধের দাবি জানিয়ে আজ মাদ্রাজ হাইকোর্টে আবেদন করল পাবলিক ইন্টারেস্ট লিটিজেশন বা পিআইএল।

ভারত জুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সম্প্রতি বেশ উদ্বেগের কথা শুনিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী। এই উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে আইপিএলের মতো এত বড় একটা টুর্নামেন্ট আয়োজন করা কতটা যুক্তিযুক্ত হবে, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।
ঠিক তার দুইদিন পর ১৩তম আইপিএল বন্ধের দাবি জানিয়ে মাদ্রাজ হাইকোর্টে আবেদন করলো পিআইএল। অ্যাডভোকেট জি অ্যালেক্স বেনজিগারের কাছে এই মর্মে পিটিশন দাখিল করা হয়। আগামী ১২ মার্চ বিচারক এমএম সান্দ্রেশ ও বিচারক কৃষ্ণাণ রামাস্বামীর ডিভিশন বেঞ্চ আবেদনের প্রেক্ষিতে রায় দিতে করতে পারেন বলে জানা গেছে।
পিটিশনে দাবি করা হয়, ‘এখনও পর্যন্ত বিশ্ব স্বাস্থ্যসংস্থার ওয়েবসাইটে কোভিড-১৯ প্রতিকারের কোনো প্রতিষেধক আবিষ্কার করা যায়নি।’
অর্থাৎ, এমন সময় আইপিএলের মতো টুর্নামেন্ট আয়োজন বড়সড় ঝুঁকির কাজ বলেই মনে করছে পিআইএল। পিটিশনে আরও জানানো হয়েছে, প্রাথমিকভাবে আইপিএল টি-টোয়েন্টি বন্ধ করার আবেদন জানিয়ে আইপিএল কর্তৃপক্ষের কাছে আবেদন করা হলেও তাতে কোনও সাড়া মেলেনি। তাই আবেদন জানিয়ে এই পিটিশন দাখিল করা হয়েছে।

উল্লেখ্য, ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা রয়েছে আগামী আইপিএল। এরপর এই টুর্নামেন্ট চলবে আগামী দু’মাস ধরে ভারতের ৭টি করোনা প্রভাবিত রাজ্যে। যার মধ্যে উল্লেখযোগ্য তামিলনাড়ু, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, দিল্লি, রাজস্থান এবং পাঞ্জাব।
মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। তবে করোনা আতঙ্কের মাঝেও শক্ত হাতে আসন্ন আইপিএল পরিচালনা করতে বদ্ধপরিকর বিসিসিআই

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 21 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website