Voice of SYLHET | logo

২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই এপ্রিল, ২০২০ ইং

একজন নেতার শেষ নেতৃত্বের সাক্ষী সিলেট

প্রকাশিত : মার্চ ০৭, ২০২০, ১২:৪৬

একজন নেতার শেষ নেতৃত্বের সাক্ষী সিলেট

  • শেখ রিদওয়ান হোসাইনঃনেতা যখন স্টেডিয়ামে তার পদধূলি দিলেন, পুরো স্টেডিয়াম মুখরিত হলো ‘মাশরাফি’ ধ্বনিতে। ছুটির এ দিনে বাজে আবহাওয়া উপেক্ষা করে স্টেডিয়ামের প্রতিটি কোণা পূর্ণ, বিদায় যে দিতে হবে দেশের ইতিহাসের সেরা দলনেতাকে! বিদায়কে স্মরণীয় করে রাখতে নানা ধরণের প্লেকার্ড নিয়ে মাঠে উপস্থিত হাজারো ক্রিকেট পাগল ভক্ত।

টসে হেরে ব্যাটিংয়ে গিয়ে যেনো রেকর্ডের ফোয়ারা করার পণ করেছিলেন তামিম ও লিটন। তাই তো করে দেখালেন যে কোনো জুটিতে দেশের হয়ে সেরা পার্টনারশিপটি। খেলার মাঝপথে বৃষ্টিবাধাঁ আসলেও সেটা দলনেতার সোনালী বিদায়কে রুখে দেয় নি। বরং বৃষ্টির পর আবারো শুরু হলো চার-ছক্কার বৃষ্টি। উল্লাসে মেতে থাকা দর্শক হয়তো কাল ৪০০ রানের ফিগারটাও দেখতে পারতেন যদি খেলাটা ৫০ ওভারের হতো।

সমালোচনায় বিদ্ধ তামিম করলেন ব্যাক টু ব্যাক শতক। তার পার্টনার লিটন ছাড়িয়ে গেলেন তাকেও ওয়ানডেতে সর্বোচ্চ রানের ইনিংস(১৭৬ রান) উপহার দিয়ে।

সবকিছু ছাপিয়ে বল হাতে যখন মাশরাফি বিন মুর্তজা, পুরো স্টেডিয়ামে তখন একই দমে,একই সুরে ‘মাশরাফি মাশরাফি’। নিজের প্রথম ওভারে তিনাশেকে লিটনের হাতে তালুবন্দি করলেন যখন বোলার মাশরাফি, কে জানতো এটিই তার সর্বশেষ উইকেট ক্যাপ্টেন হিসেবে! উল্লাস আর উন্মাদনা তখন দেখে কে? খেলা চলাকালীন মূহুর্তে মূহুর্তে চিৎকার ‘মাশরাফি’ ধ্বনিতে,ক্যাপ্টেনকে একগুচ্ছ ভালোবাসার কি দারুণ বহিঃপ্রকাশ!

শেষ পর্যন্ত অধিনায়ক হিসেবে নিজের ৫০ তম জয় নিয়ে মাঠ ছাড়তে প্রস্তুত ক্যাপ্টেন। তখনই তামিম ইকবাল এসে যেনো বললেন,ক্যাপ্টেন-যে দেশকে কাধেঁ করে বয়েছিলেন এতোদিন,আজ আমাদের কাঁধে আপনি না বড় অন্যায় হবে! দেশসেরা ব্যাটসম্যান তামিমের কাঁধে দেশসেরা অধিনায়ক।

তারপর বেরিয়ে আসলো একঝাঁক মাশরাফি! সকল প্লেয়ারদের জার্সির পিছনে ‘মাশরাফি ২’ আর সামনে ‘ধন্যবাদ ক্যাপ্টেন’। এ এক অন্যরকম ভালোবাসার প্রকাশ। সভাপতি পাপন তুলে দিলেন সম্মানসূচক ক্রেস্ট। তখনও গ্যালারি থেকে ভেসে আসছিলো ‘মাশরাফি মাশরাফি’ চিৎকার।

তবে দিনশেষে মাশরাফি ভুলে যান নি একটি নাম। নামটি মাশরাফির ডান হাত ও সবচেয়ে বড় অস্ত্র ‘সাকিব আল হাসান’। মাশরাফি বললেন,’দিনটা অপূর্ণ সাকিবকে ছাড়া’। হ্যাঁ,সত্যিই দিনটা পূর্ণতা পেতো একজন ‘সাকিবকে’ মাঠে পেলে।

দেশের ক্রিকেটের অনন্য এক দিনে জিম্বাবুয়ের প্লেয়াররাও এসে ছবি তুললো ক্যাপ্টেনের সাথে। স্মরণীয় হয়ে থাকলো তারাও একই ফ্রেমে। চারিদিকে তখন মাশরাফি বন্দনা৷ তবুও মাশরাফি যা করে গেছেন এই দেশের ক্রিকেটে,তা এসব আয়োজনের কাছে তুচ্ছই! সাক্ষী থাকলো পুরো সিলেটবাসী,হয়তো তারা ধন্য ক্যাপ্টেনকে তাদের নিজের মাটি থেকে বিদায় দিয়ে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 135 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website