Voice of SYLHET | logo

১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে মে, ২০২০ ইং

ঈদের জামাত হবে না সৌদি ও আরব আমিরাতে

প্রকাশিত : মে ২৩, ২০২০, ১৯:৩৫

ঈদের জামাত হবে না সৌদি ও আরব আমিরাতে

আন্তর্জাতিক ডেস্ক:-

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের মসজিদগুলোতে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। করোনাভাইরাসের বিস্তার রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গতকাল শুক্রবার দুই দেশের কর্তৃপক্ষ জানিয়েছে।
সৌদি ইসলামি অ্যাফেয়ার্স মন্ত্রী আব্দুল লতিফ আল শেইখের বরাত দিয়ে দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মসজিদগুলোতে ঈদের জামাত আদায় না করার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। ওই সময় মসজিদগুলো বন্ধ রাখা হবে।
শুক্রবার জুমার খুতবায় মসজিদে নববির ইমাম শেইখ আব্দুল বারি আল তুবাইতি বলেছেন, ‘মহামারির কারণে মুসলমানরা বাড়িতে ঈদের নামাজ আদায় করবে।’ এদিকে, সংযুক্ত আরব আমিরাতের সরকারি দপ্তর থেকে জানানো হয়েছে, ঈদের দিন মসজিদ বন্ধ থাকবে। সেখানে কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এছাড়া পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ, শিশুদের অর্থ উপহার দেওয়ার মতো ঈদের কোনো আনুষ্ঠানিকতা পালন যাতে না করা হয় সে ব্যাপারে জনসাধারণকে নির্দেশনা দেওয়া হয়েছে।
উল্লেখ্য, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে শুক্রবার ছিল ২৯তম রোজা। এদিন এসব দেশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের দেশগুলো আগামীকাল রবিবার (২৪ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপনের ঘোষণা দিয়েছে। একইদিন ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, তুরস্ক, অস্ট্রেলিয়াও ঈদুল ফিতর উদযাপন করবে। সূত্র: রয়টার্স।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 30 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website