Voice of SYLHET | logo

২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই এপ্রিল, ২০২০ ইং

ইবিতে বিদেশী শিক্ষার্থীদের নিয়ে করোনা সচেতনতামূলক অনুষ্ঠান

প্রকাশিত : মার্চ ১৬, ২০২০, ২২:১৬

ইবিতে বিদেশী শিক্ষার্থীদের নিয়ে করোনা সচেতনতামূলক অনুষ্ঠান

 

ইবি প্রতিনিধি

বিদেশী শিক্ষার্থীদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে ‘করোনা সচেতনতামূলক অনুষ্ঠান’র আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। সোমবার বিকাল ৪টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা গেছে, অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাফেয়ার সেলের পরিচালক প্রফেসর ড. শাহাদাত হোসেন আজাদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা। এছাড়াও অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, চিফ মেডিকেল অফিসার ডা: নজরুল ইসলামসহ হলের আবাসিক শিক্ষক ও বিদেশী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডা: নজরুল ইসলাম বলেন, “করোনা ভাইরাসের এনটিবায়োটিক বা এর কোন ঔষধ এখনও আবিষ্কার হয়নি। তবে পরিষ্কার পরিচ্ছনতা থাকা ও জনসমাগম এড়িয়ে চললে এটা থেকে মুক্তি পাওয়া সম্ভব।”

এসময় ভিসি ড. রাশিদ আসকারী বলেন, “চীনে ইতোমধ্যে করোনা ভাইরাসের প্রতিকার শুরু হয়েছে। আশা করি খুব দ্রুত বাংলাদেশেও এর প্রতিকার করা সম্ভব হবে। তিনি বিদেশী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ক্যাম্পাসে তোমাদের যেকোন ধরণের সহযোগিতা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা প্রস্তুত রয়েছে।”

প্রসঙ্গত, বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সোমালিয়া, শীলঙ্কা, নেপাল, ইথিওপিয়ান, ভারতের প্রায় অর্ধশত শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। ইতোমধ্যে ১২ জন বিদেশী শিক্ষার্থী স্নাতকোত্তর শেষ করেছেন।

এছাড়াও এবছর নাইজেরিয়াসহ অন্যান্য দেশ থেকে ৪জন শিক্ষার্থীর পিএইচডি ডিগ্রি ও একজনের এমফিল ডিগ্রির ভর্তি প্রাক্রিয়া চলমান রয়েছে।
[16/03, 7:26 pm] +880 1788-021001: চুয়েট বন্ধ ঘোষণা,পরীক্ষা স্থগিত

চুয়েট প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতি ঠেকাতে এবং সরকারি নির্দেশনা অনুসরণে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) আগামী বুধবার (১৮ মার্চ) থেকে ৩১শে মার্চ (মঙ্গলবার) পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় আবাসিক হলসমূহ বন্ধ থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, সেন্টারসমূহের চেয়ারম্যান এবং রেজিস্ট্রার এর সমন্বয়ে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জরুরি সভায় স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের চলমান ও পূর্বঘােষিত অসমাপ্ত পরীক্ষাসমূহ পরবর্তীতে গ্রহণের
বিষয়ে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানগণ প্রচলিত পরীক্ষা নিয়মানুযায়ী প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে উল্লেখ করা হয়।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক লিখিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ মশিউল হক জানান, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী ঘোষণার পর উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রায় দুই সপ্তাহের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদেরকে আগামীকাল দুপুর ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশনা দিয়েছেন। এছাড়া পরবর্তীতে সকল ধরনের পরীক্ষা রিশিডিউল করা হবে বলে নিশ্চিত করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 19 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website