Voice of SYLHET | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই মার্চ, ২০২১ ইং

আগামীকাল কানাইঘাট পৌর নির্বাচন, প্রার্থীদের হাড্ডাহাড্ডি লড়াই

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৩, ২০২১, ২১:২৫

আগামীকাল কানাইঘাট পৌর নির্বাচন, প্রার্থীদের হাড্ডাহাড্ডি লড়াই

রেজাউল করিম সোহেলঃ

রাত পোহালেই সিলেটের কানাইঘাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে পৌরসভার ভোটাররা তাদের প্রার্থী নির্বাচনে কঠিন সমীকরণে রয়েছেন। কার ভাগ্যে বিজয়ের মালা জুটবে এই হিসাব কেউ মিলাতে পারছেন না।তবে এবারও বিজয়ের মুকুট মিলার সম্ভাবনায় বারবার নাম আসছে স্বতন্ত্র প্রার্থী নিজামের। ভোটারদের ধারনা এবারও স্বতন্ত্র প্রার্থীই বিজয়ী হতে পারেন।

এবারের নির্বাচনে কানাইঘাট পৌরসভায় মেয়র পদে ৬ জন, কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সবমিলিয়ে কানাইঘাট পৌরসভায় ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। কানাইঘাট পৌরসভায় মোট ভোটার ১৯৪২৭ জন। এর মধ্যে পুরুষ ৯৮৮০ ও মহিলা ভোটার ৯৫৪৭ জন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় যে, এবারের পৌর নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রই ঝুকিপূর্ণ রয়েছে।ঝুকিপূর্ণ কেন্দ্র গুলো হলো- ১নং ওয়ার্ডের রামপুর প্রাথমিক বিদ্যালয়, ২নং ওয়ার্ডের বায়পুর জামেয়া আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসা, ৩নং ওয়ার্ডের মনসুরিয়া কামিল মাদ্রাসা, ৪নং ওয়ার্ডের শিবনগর দারুল কোরআন মাদ্রাসা, ৫নং ওয়ার্ডের ফাটাহিজল সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৮নং ওয়ার্ডের রায়গড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র।

এবারের নির্বাচনে হাড্ডা হাড্ডি লড়াই হবে স্বতন্ত প্রার্থী বর্তমান মেয়র নিজাম উদ্দিন (নারিকেল গাছ),আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী লুৎফুর রহমান (নৌকা) ও বিএনপি সমর্থিত প্রার্থী শরিফুল হক (ধানের শীষ) এর মধ্যে। এছাড়া স্বতন্ত প্রার্থী সোহেল আমীনও (জগ) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে ভোটের শক্তিশালী অবস্থানে রয়েছেন।
স্থানীয় ভাবে ভোটারদের সাথে যোগাযোগ করে জানা যায়, অবশেষে স্বতন্ত্র প্রার্থীর বিজয়ের সম্ভাবনাটাই বেশি। সাধারণ জনগণ কার সাথে শেষ পর্যন্ত থাকবে?সব জল্পনা কল্পনার পরে তাহলে কি মেয়র পদটি স্বতন্ত্র প্রার্থীর হাতে আবার ও চলে যাবে?
এই প্রশ্নটা নিয়ে ঘোরপাক খাচ্ছে সবার মনে!

কানাইঘাট পৌরসভা নির্বাচনে প্রধান দু’টি রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে হবে অগ্নিপরীক্ষা। কারণ এবার সিলেটের ৩টি পৌরসভা নির্বাচনের মধ্যে দুটিতেই আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীরা জামানত হারিয়েছেন। কানাইঘাট পৌর নির্বাচনে আঞ্চলিকতা ও রাজনৈতিক সবদিক মিলিয়ে আওয়ামীলীগ ও বিএনপির ভোট ব্যাংক রয়েছে। তাই কানাইঘাট পৌর নির্বাচন এবার আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই ইতোমধ্যে সিলেটের আওয়ামী লীগ ও বিএনপির নেতারা কানাইঘাট পৌরসভার প্রতিটি ওয়ার্ডে গিয়ে বৈঠক-সমাবেশ সহ দলীয় কর্মীদের সু-সংগঠিত করছেন।

আজ রাত থেকে নির্বাচনী এলাকায় পুলিশ,বিজিবি,র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান,ম্যাজিস্ট্রেট সহ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।তাছাড়া কানাইঘাট বাজার,গুরুত্বপূর্ন পয়েন্ট, চত্ত্বর গুলো আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা পরিপূর্ণ ও তাদের নিয়ন্ত্রণের ভিতরে আছে বলে জানা গেছে।

উল্লেখ্য, বিগত পৌরসভা নির্বাচনে মেয়র নিজাম উদ্দিন প্রায় ৩১ শত ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন। এতে তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছিলেন প্রায় সাড়ে ২৯ শত ভোট।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 110 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website