Voice of SYLHET | logo

১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং

আক্রান্তের সংখ্যা বাড়ছেই, সিলেটে শনাক্ত ৩৪৪

প্রকাশিত : মে ১৪, ২০২০, ১৫:৩৩

আক্রান্তের সংখ্যা বাড়ছেই, সিলেটে শনাক্ত ৩৪৪

নিজস্ব প্রতিবেদক:-

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ার পর আজ বৃহস্পতিবার (১৪ মে) সকাল পর্যন্ত সিলেটের চার জেলায় ৩৪৪ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।
সবশেষ গতকাল বুধবার (১৩ মে) সিলেট বিভাগে ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় গতকাল বুধবার জানান, হাসপাতালের ল্যাবে বুধবার (গতকাল) ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে সিলেট বিভাগের ৩৯৭টি নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসার কথা জানিয়েছিলেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। এই রিপোর্ট ভুল ছিল জানিয়ে আজ বৃহস্পতিবার তিনি বলেন, ‘ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে কিছু নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল বুধবার বিকেল ৩টায় ঢাকার সেই ল্যাবরেটরি ই-মেইলের মাধ্যমে জানায়, সিলেট বিভাগের ২২ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। আজ তারা জানিয়েছেন ২০ জনের কথা।’ আক্রান্ত এই ২০ জনের মধ্যে তিনি জানান, সিলেট বিভাগে গতকাল বুধবার ২০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ১৫ জন, সুনামগঞ্জের ৪ জন ও হবিগঞ্জের একজন।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে শনাক্ত ৩৪৪ জনের মধ্যে সিলেট জেলার ১০৩ জন, সুনামগঞ্জ জেলার ৬৭ জন, হবিগঞ্জ জেলার ১০৮ জন ও মৌলভীবাজার জেলার ৫৬ জন রয়েছেন।
সংশ্লিষ্টরা জানান, সিলেট বিভাগে কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬২ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৩ জন, সুনামগঞ্জে ১৫ জন ও হবিগঞ্জে ৩৪ জন। মৌলভীবাজারে ৫৬ জন করোনা আক্রান্ত হলেও এখন পর্যন্ত কেউই সুস্থ হননি।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক সুলতানা রাজিয়া সিলেট মিররকে জানান, আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলার তিনজন, হবিগঞ্জের একজন ও মৌলভীবাজারে ২ জন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 66 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website